Home Login Register SmS Zone
আপনার যে কোন লেখা শেয়ার করতে এখানে ক্লিক করুন
মজার একটি ওয়েব বেইজড গেইম খেলুন আপনার পিসি, স্মার্টফোন বা যেকোন স্মার্ট ডিভাইসে (FLYORDIE.IO)
Home / Games Review / মজার একটি ওয়েব বেইজড গেইম খেলুন আপনার পিসি, স্মার্টফোন বা যেকোন স্মার্ট ডিভাইসে (FLYORDIE.IO)

Akash Khan › 2 months ago

 

প্রিয় লাইভনেটবিডিবাসী,

আসসালামু আলাইকুম এবং সবাইকে আমার আজকের পোস্টে স্বাগতম। আশা করি সুস্থ আছেন।

 

করোনার এই ক্রান্তিলগ্নে সবাইকে বোরিং সময় থেকে মুক্তি দিতে আজ আপনাদের সামনে অসাধারণ একটি ওয়েব বেইজড গেইম নিয়ে হাজির হলাম। যার নাম FlyorDie.io এটি একটি ওয়েব বেইজড io গেইম। আপনারা অনেকেই হয়তো io গেইমগুলোর সাথে পূর্বপরিচিত। সর্বপ্রথম io গেইমের নাম agar.io। এছাড়াও slither.io, mope.io, hole.io ইত্যাদি io গেইমগুলোর মধ্যে অন্যতম। io গেইমগুলোর সুবিধা হলো ওয়েব বেসড হওয়াই এগুলো যেকোন স্মার্ট ডিভাইসেই খেলা যায় ব্রাওজারের মাধ্যমে। এরমধ্যে FlyorDie.io আমার সবচেয়ে ভাল লেগেছে। আশা করি আপনারও ভাল লাগবে এই গেইমটি, গিভ ইট এ ট্রাই।

 

ইওরোপ, আমেরিকায় গেইমটি খুবই জনপ্রিয় যা এদের সার্ভার দেখলেই বোঝা যায়, এদের একাধিক সার্ভার ওপেন থাকে যা অধিকাংশ সময়ই ফুল দেখায়। এই সার্ভারগুলো প্রো প্লেয়ারে ভর্তি থাকে তো প্রথমদিকে এই সার্ভারগুলোতে না খেলায় শ্রেয় নতুবা বারবার মারা পড়তে হতে পারে যা বিরক্তির কারণ। আর এশিয়া সার্ভার মূলত ইন্ডিয়ান প্লেয়ারে ভর্তি। আমি গত এক বছর ধরে খেলছি বড়জোর এক-দুই জন বাংলাদেশি প্লেয়ার পাইছি। পাকিস্তান, নেপাল, শ্রিলংকা, ইন্দোনেশিয়া এমনকি মিয়ানমারের প্লেয়ারদের হরহামেশােই দেখা যায় কিন্তু বাংলাদেশী প্লেয়ার খুঁজে পাওয়া দুস্কর!

 

গেইমটি খেলার জন্য প্রথমে আপনাকে একটি একাউন্ট তৈরি করতে হবে। এতে আপনার প্রগেস সেফ থাকবে।একাউন্ট তৈরির জন্য নিচের ধাপসমূহ অনূসরণ করুনঃ

***প্রথমে নিচের দেওয়া লিংকে প্রবেশ করলে এমন একটি ইন্টারফেস পাবেন।

*** ক্রিয়েট একাউন্টে ক্লিক করে একটি একাউন্ট ক্রিয়েট করুন। অথবা ফেসবুক বা গুগল দিয়েও লগইন করতে পারেন।

***লগইন করার পর প্লেয়ার নেইম আর সার্ভার সিলেক্ট করুন এবং খেলা শুরু করুন।

 

গেইমপ্লে:Fly or Die নাম শুনেই বুঝতে পারছেন আপনাকে বা আপনার ক্রিয়েচারকে উড়তে হবে নতুবা মৃত্যবরণ করতে হবে। এটি একটি বিবর্তনমূলক গেইম। গেইমে মোট ৪৬ টি ক্রিয়েচারস রয়েছে, কিছু ক্রিয়েচারস আমরা বাস্তবেই দেখতে পাই বাকিগুলো পৌরাণিক বা ফিকশন থেকে নেওয়া হয়েছে। ক্রিয়েচারসগুলোর বিশেষ এবিলিটি আছে, যা গেইমপ্লের সহায়ক। মনে রাখতে হবে সবুজ বর্ডারকৃত জিনিসগুলো আপনি সর্বদা খেতে পারবেন বা মারতে পারবেন এবং লাল বর্ডারকৃতগুলো আপনাকে মারতে পারবে এবং এদের থেকে নিরাপদে থাকতে হবে। অক্সিজেন এবং পানির লেভেলও সর্বদা ঠিক রাখতে হবে। জেম সংগ্রহ করে ভিন্ন স্কিন বা প্রিমিয়াম একাউন্ট ক্রয় করতে পারবেন।

 

খেলার শুরুতে আপনাকে একটি মাছি নিয়ে খেলতে হবে পর্যায়ক্রমে বিবর্তিত হতে হবে।

 

৪৬ নাম্বার ক্রিয়েচার হলো গ্রিম রিপার। গ্রিম রিপার হতে পারলে আপনি সবাইকে মারতে পারবেন। বাকি নিয়মগুলো গেইমটি খেললেই বুঝতে পারবেন।গেমটি আসলে খুবই মজার এবং সহজ এবং প্রাকটিসের মাধ্যমে যে কেওই প্রো প্লেয়ার হতে পারবেন।

 

নিচের ওয়েব লিংকের মাধ্যমে প্রায় সব ব্রাওজারেই খেলতে পারবেন গেইমটি অথবা অ্যান্ডয়েড ডিভাইসের জন্য প্লেস্টোর থেকেও ডাওনলোড করে খেলতে পারবেন।

ওয়েব লিংক

প্লেস্টোর লিংক

 

কোন কোন দেশের প্লেয়াররা আবার শেয়ারে খেলে। আমি বাংলাদেশের ফ্লাগ দেখলে তাকে আর মারি না, আপনি যদি  চান আমার সাথেও শেয়ারে খেলতে পারেন এতে বরং মজাই পাবেন এবং অন্যান্য প্লেয়াররা সহজে মারতে পারবে না এতে খুব দ্রুত প্রগেস করা যায়। আমার প্লেয়ার নেম (Aceaeffaeeyetea)। চাইলে নক করতে পারেন।

 

কষ্ট করে লিখলাম ভুলত্রুটি ক্ষমাযোগ্য। না বুঝলে নিচে কমেন্ট করুন। ভাল লাগলে লাইক দিন এবং পরবর্তী পোস্টের জন্য উৎসাহিত করুন। ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Download Nulled WordPress Themes
Download WordPress Themes
Download Best WordPress Themes Free Download
Download Best WordPress Themes Free Download
udemy course download free

About Author

*
Total Post: [398]
Leave a Reply

You Must be Login or Register to Submit Comment.

Related Posts
Copright © LiveNetBD.Com (2010-2020) ® All Rights Reserved
Developed by - Helim Hasan Akash